করোনা পরীক্ষার জন্য প্রস্তুত ঢাবিসহ চার বিশ্ববিদ্যালয়

0
17

তারা নিউজ ডেস্ক:

করোনাভাইরাস শনাক্তের পরীক্ষার জন্য হাসপাতালগুলোর পাশাপাশি এবার ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের চারটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের গবেষণাগার প্রস্তুত। এই চার বিশ্ববিদ্যালয়ে করোনা পরীক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। চলতি সপ্তাহেই যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এ পরীক্ষা শুরু হতে পারে।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, সরকার এ বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে।

অন্য তিনটি বিশ্ববিদ্যালয় হলো চট্টগ্রাম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়গুলো তাদের গবেষণাগারে পিসিআর মেশিন বসিয়ে এই পরীক্ষা করতে পারবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরীক্ষামূলক ও প্রয়োজনীয় ব্যবস্থা শেষে এই চারটি পাবলিক বিশ্ববিদ্যালয় করোনা পরীক্ষা করতে পারবে।

এদিকে দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে জানানো হয়, করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৩৯ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬২১। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় আরও চারজন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় তিনজন সুস্থ হয়ে বাড়ি গেছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৯ জন।

LEAVE A REPLY