চাঁদাবাজি বন্ধের দাবিতে “হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দর জামে মসজিদ ও মাদ্রাসা বাবুস সালাম ওয়াক্ফ এস্টেট”-এর উদ্যোগে সংবাদ সম্মেলন

0
7

তারা নিউজ ডেস্কঃ
সৈয়দ মুশতাক হোসেন রকন, মোতাওয়াল্লী ও সভাপতি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর জামে মসজিদ ও মাদ্রাসা বাবুস সালাম ওয়াক্ফ এস্টেট বিমানবন্দর বাসস্ট্যান্ড, হাজীক্যাম্প, আশকোনা রোড, ঢাকা জানান, ইসি নং-১৮৮৭১। আশির একটি ছাপড়া মসজিদ ১৯৯৮ সালে ৫ম তলা ফাউন্ডেশনের উপর আর সিসি ফ্রেম ট্রাকচারের উপর ২য় তলা মার্কেট নির্মান করা হয়। বর্তমানে ৫তলা মসজিদ মাদ্রাসা ভবন ও গ্রাউন্ড ফ্লোরে দোকান ও সাথে ৩ তলা একটি মার্কেট রহিয়াছে। উক্ত মার্কেটে ২০টি দোকান ভাড়া দেওয়া হয়। যাহাদের নিকট থেকে মাসে প্রায় দশ লক্ষ টাকা ভাড়া আদায় হইয়া থাকে।
উক্ত প্রতিষ্ঠানের ২টি তহবিল পরিচালনা করা হয়। সকল ভাড়াটিয়াদের টাকা পরিচালনা কমিটির মাধ্যমে উত্তোলন হয়। মাদ্রাসার তহবিল আয়-ব্যায় মাদ্রাসা বিভাগের প্রধান শিক্ষক মাওলানা আনিসুর রহমানের উপর দেখাশুনার দায়িত্ব দেওয়া হয়। মাদ্রাসা বিভাগের শিক্ষক আনিসুর রহমান এর ব্যাপক দূর্নীতি এবং আত্মসাতের অভিযোগ পাওয়ার পর নি¤œ স্বাক্ষরকারী নিয়োগ প্রাপ্ত কর্মচারী হিসেবে তাহাকে একাধিকবার মৌখিক সতর্কতা ও শোকজ করা হয়। তিনি শোকজের জবাব না দিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতা ঢাকা উত্তরের মহানগরের সহ সভাপতি মফিজ উদ্দিন ব্যাপারী ও তার ছেলে দক্ষিনখান থানার স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ও সদ্য নির্বাচিত কাউন্সিলর আনিসুর রহমান নাঈম ব্যাপারী-এর প্রত্যক্ষ সহযোগীতায় মাওলানা আনিছুর রহমান অবৈধ ও বেআইনিভাবে দোকান ভাড়ার নামে চাদাঁবাজী করিয়া আসিতেছে। উল্লেখ্য যে, মহামান্য হাইকোর্ট বিভাগ হইতে প্রাপ্ত রিট পিটিশন নং ৩৬/২০০৮ মামলায় গত ১৮/১০/২০১৭ এর নিদের্শনা মোতাবেক ওয়াক্ফ প্রশাসক গত ১৩/০২/২০১৮, ২১/০১/২০১৯ ও ১৮/০৪/২০১৯ ইং তারিখের আদেশে বাবুস সালাম ওয়াক্ফ এস্টেট-এর নিয়ন্ত্রণভার গ্রহন করেন। উক্ত চাদাঁবাজী বন্ধ করার নিমিত্তে ওয়াক্ফ প্রশাসকের দপ্তর থেকে একাধিকবার দোকান ভাড়া নির্দিষ্ট ব্যাংক একাউন্টে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। মাওলানা আনিছুর রহমান স্বকৃত মতে প্রতিমাসে প্রায় ১০ লক্ষ টাকা চাদাঁ আদায় করিতেছে। এ যাবৎ পর্যন্ত প্রায় ৫০ লক্ষ টাকা ভাড়ার নামে আত্মসাৎ করেন। উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন ফরহাদ হাউলাদার, মোবারক, মোজাম্মেল, শফিকুর রহমান প্রমূখ।

LEAVE A REPLY