ছেলেকে বাঁচাতে এক বাবার আকুতি

0
100

তারা নিউজ ডেস্ক:

মতিঝিল আইডিয়াল স্কুলের বনশ্রী শাখার চতুর্থ শ্রেণির ছাত্র ফারহাতুল মাহমুদ হাসানের জীবন প্রদীন নিভু নিভু করছে। মাত্র ৯ বছর ৩ মাস বয়েসেই তার শরীরে আস্তানা গেড়েছে ই-বিটা থ্যালাসেমিয়া। শুধু তা–ই নয়, এর সঙ্গে যোগ হয়েছে হেপাটাইটিস সি ভাইরাস ও ব্লাড ক্যান্সার। ফলে বাঁচার জন্য সব সময় সংগ্রাম করতে হচ্ছে তাকে। অবশ্য ফারহাতুলের বাবা সাদেকুল ইসলাম ছেলেকে বাঁচানোর জন্য চেষ্টার কমতি রাখছেন না। ছেলের চিকিৎসার জন্য টাকার সংস্থান করতে গিয়ে রংপুরের জমি বিক্রি করেছেন। সরকারি–বেসরকারি বিভিন্ন ব্যাংক-সংস্থা, বন্ধু-আত্মীয় সবার সহযোগিতায় এ পর্যন্ত ছেলের চিকিৎসা চালিয়ে এসেছেন।

চিকিৎসকেরা বিদেশে নিয়ে ফারহাতুলের অস্থিমজ্জা প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছেন। এক্ষেত্রে বাবা নিজেই দাতা হওয়ায় খরচ কিছুটা কমবে। এরপরও চিকিৎসকেরা জানিয়েছেন, অস্থিমজ্জা প্রতিস্থাপনে বাংলাদেশি প্রায় ৪০ লাখ টাকা লাগবে। ইতোমধ্যে আত্মীয়-স্বজন ও বিভিন্ন জায়গা থেকে পাওয়া সহায়তা মিলিয়ে প্রায় ২০ লাখের মতো ফারহাতুলের বাবার হাতে রয়েছে। ফলে এখনও দরকার ২০ হাজার টাকা। ছেলের জীবন বাঁচাতে তাই নিরুপায় বাবা বাকি অর্থ সংগ্রহে দেশের জনগণের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন।

ফারহাতুলের চিকিৎসায় কেউ সহায়তা করতে চাইলে:
মো. সাদেকুল ইসলাম, সঞ্চয়ী হিসাব-১২৫১১, ইসলামী ব্যাংক, রামপুরা শাখা অথবা সঞ্চয়ী হিসাব-১৯২২১০৭০০১০৪৪০, প্রাইম ব্যাংক, বনশ্রী শাখায় পাঠাতে পারেন। এ ছাড়া ০১৮৬৪২৯১৩২৭ অথবা ০১৮৬৪২৯১৩২৮ বিকাশ নম্বরেও পাঠানো যাবে।

LEAVE A REPLY