জাতীয় ঐক্যের মাধ্যমে সন্ত্রাস-জঙ্গীবাদ নির্মূল করবো এবং সম্প্রীতির বাংলাদেশ বিশ্ব গড়বো

0
5

তারা নিউজ ডেস্ক:

১লা জুলাই ২০১৬ গুলশানে হলি আর্টিজান বেকারীতে সন্ত্রাসী হামলায় বাংলাদেশের সাহসী যুবক ফায়াজ আইজার হোসেনসহ বাংলাদেশ, ভারত, জাপান ও ইতালীর যে সকল লোক মৃত্যুবরণ করেছেন তাদের স্মরণে আজ সকাল ১১ টায় সাংবাদিক নির্মল সেন মিলনায়তন, তোপখানা রোড, ঢাকায় এক আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম.এ জলিল। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন গনি মিয়া বাবুল। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিশ^ বাঙালি সম্মেলনের সভাপতি কবি মুহম্মদ আবদুল খালেক।

আলোচনায় অংশ নেন ন্যাপ-ভাসানীর চেয়ারম্যান এম.এ ভাসানী, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ নেতা আ.স.ম মোস্তফা কামাল, জাসদ নেতা হুমায়ুন কবির, কনজারভেটিভ পার্টির চেয়ারম্যান আসিুর রহমান, বাংলাদেশ উন্নয়ন পার্টির সভাপতি মাহবুবুর রহমান খোকন, নাগরিক পরিষদের সভাপতি মোহাম্মদ সামসুদ্দিন, নারী নেত্রী এলিজা রহমান, মুক্তিযোদ্ধা পল্লী সোসাইটির সভাপতি আলমগীর শেখ, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সহ সভাপতি সরদার মোহাম্মদ আলী বাদল, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট ফারহানা ইয়াসমিন মনি ও দপ্তর সম্পাদক কামাল হোসেন।

বক্তারা বলেন, বর্তমানে সারা বিশ্বে বর্ণবাদী ও ধর্মীয় সন্ত্রাস গ্রুপ মানুষ হত্যার মাধ্যমে বিশ^কে অস্থিতিশীল করতে চায়। তার ফলস্বরূপ ২০১৬ সালের ১ জুলাই ঢাকার গুলশানে হোলি আর্টিজান বেকারীতে সন্ত্রাসী হামলা। ইহাতে বাংলাদেশের সাহসী যুবক ফারাজ আইজার হোসেন তার দুই বন্ধুসহ বাংলাদেশ, ভারত, জাপান, ইতালীর প্রায় ২৫ জন লোক হত্যা করা হয়েছে। এই হত্যার প্রতিবাদ জানাই এবং এই সভার পক্ষ থেকে আমাদের আহ্বান জাতীয় ঐক্যের মাধ্যমে সন্ত্রাস, জঙ্গীবাদ নির্মূল করবেন এবং সম্প্রীতির বাংলাদেশ বিশ^স গড়বো। সৃষ্টিকর্তার বিশে^ কোন প্রকার সন্ত্রাস, জঙ্গীবাদ, সাম্প্রদায়িকতা নয়। সৃষ্টির সেরা মানবজাতির বিশ^ চাই। আসুন আমরা সবাই একসাথে বলি, ধর্ম যার যার রাষ্ট্র ও বিশ^ সবার। এখানে জাতি ধর্ম, বর্ণ, গোত্র সবাই শান্তির বিশ^ গড়তে চাই যেখানে থাকবেনা কোন প্রকারের হিংসা-বিদ্বেষ। বিজ্ঞানের মাধ্যমে যেভাবে বিশে^র উন্নয়ন হয়েছে সেই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। সেই ধরনের সমাজ, রাষ্ট্র ও বিশ^ গড়তে পারলেই সফল ও স্বার্থক হবে আজকের এই স্মরণ সভার আলোচনা।

LEAVE A REPLY