টানা ৮ ইনিংসে ২০০ ছুঁতে পারেনি বাংলাদেশ

0
116

তারা নিউজ ডেক্স : সিলেট টেস্ট যেন একটা লজ্জার রেকর্ড হয়ে থাকল বাংলাদেশের জন্য। কারণ এখানে ১৭ বছর পর ঘরের মাটিতে জিম্বাবুয়ের কাছে টেস্টে হেরেছে বাংলাদেশ। শুধু তাই নয়, টেস্টে টানা চার ম্যাচে ব্যর্থতার ধারাবাহিকতা অব্যাহত রেখেছে তারা।

সবশেষ চলতি বছর ফেব্রুয়ারিতে চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে দুইশ’ উর্ধ্ব ইনিংস খেলে বাংলাদেশ। প্রথম ইনিংসে ৫১৩ রান করা সেই ম্যাচটি ড্র হয়েছিল। তবে ওই সিরিজের দ্বিতীয় ম্যাচেই নাজুক অবস্থায় পড়ে টাইগাররা। ঢাকায় ওই ম্যাচে দুই ইনিংসে বাংলাদেশের স্কোর ছিল যথাক্রমে ১১০ ও ১২৩ রান।

এরপর যুক্তরাষ্ট্রে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট খেলে বাংলাদেশ। যার দুটিতেই যার একটিতে ২১৯ ও অপরটিতে ১৬৬ রানে হারে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ। দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে বাংলাদেশ টেস্ট ইতিহাসে সর্বনিম্ন ৪৩ রানে অলআউট হয়। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চার ইনিংসে বাংলাদেশের রান ছিল যথাক্রমে ৪৩, ১৪৪, ১৪৯ ও ১৬৬।

ব্যর্থতার সেই ধারাবাহিকতা এবার জিম্বাবুয়ের বিপক্ষেও অব্যাহত রাখল বাংলাদেশের ব্যাটসম্যানরা। সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে দুই ইনিংসে তারা রান করেছে যথাক্রমে ১৪৩ ও ১৬৯ রান। আর এই ম্যাচে বাংলাদেশ হেরেছে ১৫১ রানের বড় ব্যবধানে।

LEAVE A REPLY