ডাকসুর নির্বাচিতদের অভিনন্দন জানিয়েছেন তথ্যমন্ত্রী: ড. হাছান মাহমুদ

0
34

তারা নিউজ ডেস্ক:

বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীসহ (জিএস) নির্বাচিত সকলকে অভিনন্দন জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (১২ মার্চ) বিকেলে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির প্রচার উপ-কমিটির সভা থেকে দলীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক তাদের অভিনন্দন জানান।

সভায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি বলেন, ডাকসু ভিপি-জিএসসহ নির্বাচিত সকলকে আমার আন্তরিক অভিনন্দন। দীর্ঘ ২৮ বছর পর যে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, দেশে এটিই সবচেয়ে বড় ইতিবাচক দিক।

ডাকসুতে ছাত্রদলের অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি। তারা হারিয়ে গেছে। আর সব ডান-বাম এক হয়েও ছাত্রলীগের বিজয়কে রোধ করতে পারেনি- উল্লেখ করে মন্ত্রী বলেন, যারা নির্বাচন বর্জন করেছিল এবং নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছিল, তারাও  ভিপিসহ কয়েকটি পদে জয়লাভের কারণে প্রশ্নকারীদের পরাজয় হয়েছে।

ড. হাছান বলেন, অতীতের নির্বাচনের দিকে এবং দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের দিকে তাকালে দেখবেন সেখানে কিছু কিছু প্রার্থী-প্যানেল সবসময় বেশি ভোট পায়। গতকাল নির্বাচনেও সেই একই ঘটনা ঘটেছে। আমি মনে করি ২৮ বছর পর যে নির্বাচন হয়েছে, এটি হচ্ছে ইতিবাচক দিক। সবচেয়ে বড় ব্যাপার হচ্ছে যারা নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছিল এবং নির্বাচন বর্জন করা নিয়ে কথা বলেছিল, দেখা গেলো যে, নির্বাচনে তাদের একজন প্রার্থী জয়লাভ করেছে। এখানে যারা নির্বাচিত হয়েছে, আমি তাদের সবাইকে অভিনন্দন জানাই।

অতীতের ডাকসু নির্বাচনের কথা স্মরণ করে তথ্যমন্ত্রী বলেন, আপনারা জানেন অতীতে যখন ঢাকা বিশ্ববিদ্যালয়ে নির্বাচন হয়েছে, তখন ছাত্রীদের ওপর হামলা হয়েছে, নির্বাচনের পরও ছাত্রদলের হামলা-হাঙ্গামা হয়েছে। কিন্তু এবার ব্যাপক উৎসাহ-উদ্দীপনা নিয়ে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সেখানে কিছু ক্রুটি-বিচ্যুতির কথা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলেছে, সেগুলো নিয়ে তদন্ত কমিটি গঠন এবং নির্বাচন চলাকালীন নানা সিদ্ধান্ত তারা গ্রহণ করেছে। সার্বিকভাবে একটি সুষ্ঠু নির্বাচন হয়েছে এবং ছাত্রছাত্রী ভোট দিয়েছে।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ কমিটির সভাপতি এইচটি ইমাম এসময় সাংবাদিকদের ব্যাপক উপস্থিতির জন্য ধন্যবাদ জানান। এইচটি ইমাম সভাটির সভাপতিত্বে ছিলেন।

LEAVE A REPLY