তুরাগ তীরে উচ্ছেদ অভিযানে বাধা, পুলিশের গুলি

0
54

তারা নিউজ ডেস্ক:

টঙ্গীতে তুরাগ নদের তীর দখল করে গড়ে তোলা অনন্ত গ্রুপের প্যারাডাইস ওয়াশিং কারখানা উচ্ছেদের সময় তাতে বাধা দেয় শ্রমিকরা। এসময় ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

এ ঘটনায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে পুলিশ ঘটনাস্থল থেকে কারখানার পরিচালককে আটক করে। কারখানা কর্তৃপক্ষ বিনা নোটিশে উচ্ছেদের অভিযোগ তুললেও বিআইডব্লিউটিএ বলছে, একাধিকবার নোটিশ দেওয়া হলেও তা আমলে নেয়নি প্যারাডাইস কর্তৃপক্ষ।
জানা যায়, রবিবার (২৮ এপ্রিল) টঙ্গী নদীবন্দর টার্মিনাল থেকে শুরু হওয়া তুরাগ পাড় দখলমুক্ত করার অভিযান নির্বিঘ্নে চললেও দুপুরে অনন্ত গ্রুপের প্যারাডাইস ওয়াশিং কারখানাটি উচ্ছেদে বাধার মুখে পড়ে বিআইডব্লিউটিএ। উচ্ছেদ অভিযান বন্ধের দাবিতে নদী তীরে জড়ো হয়ে ক্ষোভ জানাতে থাকেন কারখানার মালিক শ্রমিকরা ।

এক পর্যায়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে বিআইডব্লিউটিএ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে বাদানুবাদ হয়। এক পর্যায়ে কারখানার পরিচালককে আটক করেন বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট। আটক হওয়ার আগে পরিচালক অভিযোগ করেন পূর্ব নোটিশ ছাড়াই উচ্ছেদ করছে বিআইডব্লিউটিএ।

কারখানা পরিচালককে আটকের পর সহিংস হয়ে ওঠে শ্রমিকেরা। কারখানার ছাদ ও নদীর পাড় থেকে পুলিশ ও উচ্ছেদ কর্মীদের লক্ষ্য করে ঢিল ছোঁড়ে তারা। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ২ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে পুলিশ।

রবিবার টঙ্গী নদী বন্দর টার্মিনাল থেকে মাউসাউদ মৌজার রশিদ পর্যন্ত একটি সাততলা ও ১টি পাঁচতলা পাকা ভবনসহ ২৯টি স্থাপনা উচ্ছেদ করে বিআইডব্লিউটিএ।

LEAVE A REPLY