দফায় দফায় গ্যাসের মূল্য বৃদ্ধি অযৌক্তিক : এনডিএফ

0
51
তারা নিউজ ডেস্ক: আজ ১২ মার্চ ২০১৯ ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ) এর উদ্যোগে “দফায় দফায় অযৌক্তিক ভাবে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন” জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়। মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন এনডিএফ ও এনপিপি’র চেয়ারম্যান জননেতা আলহাজ্ব শেখ ছালাউদ্দিন ছালু।

সভাপতির বক্তব্যে এনডিএফ ও এনপিপি’র চেয়ারম্যান জননেতা আলহাজ্ব শেখ ছালাউদ্দিন ছালু বলেন, ইতিমধ্যে সকল গ্যাস কোম্পানী গ্রাহক পর্যায়ে গ্যাসের মূল্যবৃদ্ধির যে প্রস্তবনা করেছেন তা অযৌক্তিক অগণতান্ত্রিক ও অন্যায় আবেদন। বিদ্যুৎ উৎপাদন, সার উৎপাদন, সিএনজি, বানিজ্যিক ও আবাসিক গৃহস্থালী কাজে ব্যাবহারিত খাতে গড়ে ১৩২ শতাংশ মূল্য বৃদ্ধির ফলে দেশে নাগরিক জীবন ব্যাবস্থায় চরম বিপর্যয় নেমে আসবে বলে এনডিএফ আশঙ্কা প্রকাশ করছে। এনার্জি রেগুলেটরি কমিশন গ্যাস কোম্পানিগুলোর দূর্ণীতি বন্ধে কার্যকর কোন উদ্দ্যোগ না নিয়ে তাদের প্রস্তাবিত মূল্য বৃদ্ধির আবেদন গ্রহণ করে অন্যায় করেছেন। এনডিএফ নেতৃবৃন্দ সরকারের প্রতি আহবান রেখে বলেন, জনগণের জীবনযাত্রার প্রতি লক্ষ্য রেখে গ্যাসের মূল্য বৃদ্ধির সকল সিদ্ধান্ত থেকে সরে আসবেন বলে আমরা মনে করি।
মূল্য বৃদ্ধির এই প্রস্তাব যে অযৌক্তিক তা মাথায় রেখে এই সিদ্ধান্ত প্রত্যাহার করার আহবান জানান তিনি।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, ন্যাশনাল পিপল্স পার্টি (এনপিপি) মহাসচিব বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই মন্ডল, জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সভাপতি ও এনডিএফ এর সদস্য সচিব একেএম মহিউদ্দিন বাবলু, ন্যাশনাল আওয়ামী পার্টির চেয়ারম্যান আব্দুল সরকার, বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, ন্যাশনাল কংগ্রেস বাংলাদেশ-এনসিবির চেয়ারম্যান অধ্যাপক কাজী ছাবের আহাম্মদ (ছাব্বীর), এনপিপি’র প্রেসিডিয়াম সদস্য শেখ আবুল কালাম, এনপিপির ঢাকা মহানগর সভাপতি আনিস দেওয়ান, জাগপা’র মহাসচিব এড. মজিবর, ইসলামিক পার্টির মহাসচিব প্রকৌশলী মোঃ হাফিজ, এনডিপির মহাসচিব কাজী মোঃ আমানউল্যাহ মাহফুজ প্রমুখ।

LEAVE A REPLY