দিল্লিতে সংঘর্ষ: নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯

0
10

তারা নিউজ ডেস্ক:

সংশোধিত নাগরিকত্ব আইনকে (সিএএ) কেন্দ্র করে ভারতের রাজধানী দিল্লিতে ছড়িয়ে পড়া সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে নয়জন।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ভারতীয় সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

খবরে জানানো হয়, সিএএ’কে কেন্দ্র করে আইনটির সমর্থক ও বিরোধীদের মধ্যে সংঘর্ষে এক পুলিশ সদস্যসহ নয়জন নিহত ও ৪৮ পুলিশ সদস্যসহ একশ’র বেশি আহত হয়েছেন।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভারতে সফরে আসার পরপরই দেশটির রাজধানীতে এ সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

পরিস্থিতি সামাল দিতে উত্তর-পূর্ব দিল্লির ১০টি স্থানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এছাড়া সংঘর্ষের পরিপ্রেক্ষিতে দিল্লির যাতায়াত ব্যবস্থা স্থবির হয়ে পড়েছে।

এদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পরিস্থিতি মোকাবেলায় সেনাবাহিনী তলবের বিষয় প্রত্যাখ্যান করে জানানো হয়, পরিস্থিতি নিয়ন্ত্রণে পর্যাপ্ত পুলিশ সদস্য মাঠে রয়েছে।

মঙ্গলবার সংঘর্ষের পরিপ্রেক্ষিতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাক্ষাতের পর সরকারি সূত্রে এ তথ্য জানায় ভারতীয় সংবাদমাধ্যম।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে দিল্লিতে এক হাজার পুলিশ সদস্যের পাশাপাশি আধা-সামরিক বাহিনীর ৩৫ কোম্পানি নিয়োজিত করা হয়েছে।

LEAVE A REPLY