নার্সের এক ওভারেই সাকিব-সৌম্য’র বিদায়

0
23

তারা নিউজ ডেস্ক:

তামিম ইকবালের বিদায়ের পর সৌম্য সরকারকে নিয়ে ইনিংস বেশ গুছিয়ে এনেছিলেন সাকিব আল হাসান। কিন্তু দলীয় রান ১০০ পার হওয়ার পর উইন্ডিজ স্পিনার নার্সের বলে টানা দুই বাউন্ডারি হাঁকাতে গিয়ে রোস্টন চেজের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরেছেন বাঁহাতি অলরাউন্ডার। বিদায় নেওয়ার আগে ৩৫ বলে ২৯ রানের ইনিংস খেলার পথে তিনি ৩টি বাউন্ডারি হাঁকিয়েছেন। ২১ ওভার শেষে বাংলাদেশের স্কোর ৩ উইকেটে ১০৮ রান।

অন্যদিকে দারুণ শুরুর পর ওপেনিং সঙ্গী তামিম ইকবাল বিদায় নিলেও নিজের স্বভাবজাত আগ্রাসী ব্যটিং চালিয়ে যাচ্ছিলেন সৌম্য সরকার। তুলে নিয়েছিলেন নিজের ৯ম ওয়ানডে ফিফটি। ৫৯ বলে ফিফটি তুলে নেওয়ার পথে তিনি ৪টি চার ও ২টি ছক্কা হাঁকিয়েছেন। কিন্তু নার্সের করা ২১তম ওভারে সাকিবের বিদায়ের এক বল পরেই অ্যামব্রিসের হাতে ক্যাচ তুলে দিলে শেষ হয় তার ৫৪ রানের ইনিংস।

এর আগে ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে হেরে ফিল্ডিং পায় বাংলাদেশ। সোমবার (১৩ মে) ডাবলিনে টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে মুখোমুখি হয় দল দুটি।

বাংলাদেশ বোলারদের সম্মিলিত প্রচেষ্টায় এ ম্যাচেও দলীয় সংগ্রহ খুব বেশি বড় করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। আতঙ্কের নাম শাই হোপ টাইগারদের বিপক্ষে টানা চতুর্থ সেঞ্চুরি থেকে বঞ্চিত হয়েছেন। ফলে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৪৭ রান করতে সমর্থ হয় ক্যারিবীয়রা।

সেঞ্চুরি না পেলেও ৮৭ রানের দারুণ এক ইনিংস খেলেছেন হোপ। ১০৮ বলে ৬ চার ও ১ ছক্কায় সাজানো এই ইনিংসটিই উইন্ডিজ ইনিংসের প্রাণ। দ্বিতীয় সর্বোচ্চ ৬২ রান এসেছে ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডারের ব্যাট থেকে।

৪ উইকেট নিয়ে টাইগার বোলারদের মধ্যে এদিন সবচেয়ে সফল ছিলেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। অধিনায়ক মাশরাফি তুলে নেন ৩টি উইকেট। এছাড়া সাকিব আল হাসান ও মিরাজ একটি করে উইকেট দখল করেন।

LEAVE A REPLY