নেতার কর্মকান্ডে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা বিএনপিতে অসন্তোষ!

0
54

তারা নিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের  বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), ফ্লোরিডা শাখার নেতা ব্যারিস্টার মনির হোসেন  কাজলের বিতর্কিত  কর্মকান্ডে দলের নেতাকর্মিদের মাঝে অসন্তোষ বিরাজ করছে বলে জানা গেছে।দলের আদর্শ বিচ্যুত এ নেতা আওয়ামী নেতাদের সাথে বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেওয়ায় স্থানীয় নেতাকর্মিরা ক্ষোভে ফুসছে।
জানা যায়,  ফ্লোরিডা বিএনপি’র দীর্ঘদিনের দ্বন্দ্ব নিরসনে  দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন ফ্লোরিডা বিএনপির  সম্মেলনকল্পে  গত২১ জুলাই তিন গ্রুপে বিভক্ত নেতাকর্মিদের নিয়ে বৈঠক করেন। বৈঠকে  এমরানুল হক চাকলাদার, আরিফ হোসেন আশরাফ, দিনাজ খান, ফারুক সরকার, ব্যারিষ্টার মনির হোসেন কাজল ও ইলিয়াস খান প্রমুখের উপস্থিতিতে ও সকলের পরামর্শে একটি শক্তিশালী গতিশীল কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয় এবং
সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশক্রমে কাউন্সিলের তারিখ নির্ধারণ করা হবে বলে জানান আনোয়ার হোসেন এবং কাউন্সিল না হওয়া পর্যন্ত সকলকে ঐক্যবদ্ধভাবে দলের সকল কার্যক্রম চালিয়ে যাবার নির্দেশ দেন। এমতাবস্থায় পদ হারানোর আশংকায়  ব্যারিষ্টার মনির হোসেন কাজল আলাদাভাবে দলীয় কর্মসূচী পালনের ঘোষণা দেন। উপরন্তু, ব্যারিস্টার মনির হোসেন কাজল গত ২৭ জুলাই নিউ ইয়র্কের জ্যাকশন হাইটসের খামারবাড়িতে অনুষ্ঠিত জয় বাংলা ফাউন্ডেশন আয়োজিত  ফাউন্ডেশনের সভাপতি এডভোকেট আহমদ উল্লাহর সভাপতিত্বে  অনুস্ঠিত আওয়ামীলীগের কেন্দ্রিয় কমিটির নেতা ও বাংলাদেশ সুপ্রীম কোর্ট বারের সাবেক সাধারন সম্পাদক ড. বশির আহমেদের সংবর্ধনা সভায় যোগ দেন।
গত ১৫ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী ও
২৭ সেপ্টেম্বর জাতিসংঘ সদর দপ্তরে বিএনপির অবস্থান কর্মসূচীতেও দলীয় হাইকমান্ডের নির্দেশ অমান্য করে অনুপস্থিত ছিলেন।
বাংলাদেশে ও আমেরিকার আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সাথে সখ্যতা গড়ে তোলা এ বিতর্কিত বিএনপি নেতা মনির হোসেন সম্প্রতি চট্টগ্রাম মহিলাদল থেকে বহিস্কৃত আনোয়ারা বেগম মনির আপন ছোট ভাই।
আওয়ামী নেতাদের পদলেহনকারী,  বেইমান, দলীয় নির্দেশ অমান্যকারী মনির হোসেন কাজলের এ ঘৃন্য কর্মকাণ্ডের বিষয়ে  যুক্তরাজ্য বিএনপির  সকল নেতাকর্মী সজাগ দৃস্টি রেখেছে বলে খবরে প্রকাশ।

LEAVE A REPLY