পুরান ঢাকার বেশিরভাগ এলাকায় স্বেচ্ছা লকডাউন

0
21

তারা নিউজ ডেস্ক:

করোনার মহামারি থেকে নিজেদের রক্ষায় রাজধানী পুরান ঢাকার বেশিরভাগ এলাকায় চলছে স্বেচ্ছা লকডাউন। এখন পর্যন্ত দেশের ৩৯টি জেলায় করোনা শনাক্ত রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ঢাকা শহরেই আছে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে।

করোনা আক্রান্ত রোগী পাওয়া এলাকা কিংবা বিল্ডিং লকডাউন করে দিচ্ছে পুলিশ। এর পাশাপাশি করোনা থেকে বাঁচতে নিজেরাই বিল্ডিং কিংবা নির্দিষ্ট কোনও আবাসিক এলাকা স্বেচ্ছায় লকডাউন করছেন সেখানে অবস্থিত বাড়ির মালিকরা। রাজধানীর পুরান ঢাকা ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

নিজ নিজ বিল্ডিং এবং আবাসিক এলাকায় যাতায়াত সীমিত করতে নানা পদক্ষেপ নিয়েছে বিল্ডিং মালিকরা। রাজধানীর নাজিমউদ্দিন রোড, চানখারপুল, বকশিবাজার, লালবাগ ইত্যাদি এলাকায় ঘুরে দেখা গেছে বাড়ির মালিকরা তাদের এলাকায় যান চলাচল সীমিত করেছে।

বন্ধ প্রতিটি গেটে নোটিশ টাঙিয়ে দেওয়া হয়েছে। নোটিশে বলা হয়েছে, বর্তমান করোনা ভাইরাসের কারণে গেটটি সাময়িক বন্ধ করা হয়েছে। পাশাপাশি গেটে নিরাপত্তাকর্মীরা এলাকায় প্রবেশকারী রিকশাচালক এবং সাধারণ মানুষদের স্প্রে এবং হ্যান্ড স্যানিটাইজার দেন।

শুধু আবাসিক এলাকা নয়, এসব এলাকার বিভিন্ন বাসা-বাড়ি নিজ উদ্যোগে লকডাউন করে দিয়েছেন অনেকেই। অপরিচিত ব্যক্তি, গৃহকর্মী, অতিথি কাউকেই ঢুকতে দেওয়া হচ্ছে না আবাসিক ভবনে। জরুরি প্রয়োজন ছাড়া কাউকে বের হতেও দেওয়া হচ্ছে না।

LEAVE A REPLY