‘ফেস অব এশিয়া’ অ্যাওয়ার্ড পেলেন ভূমি পেড়নেকর

0
13

তারা নিউজ ডেস্ক:

বলিউডের উঠতি তারকাদের মধ্যে অন্যতম উজ্জ্বল মুখ ভূমি পেড়নেকর। অভিষেক সিনেমাতেই নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন তিনি। এবার জীবনের প্রথম আন্তর্জাতিক খেতাব ‘ফেস অব এশিয়া’ অর্জন করে যার-পর-নাই উচ্ছ্বসিত তিনি।

তার শুরুটা হয়েছিল যশ রাজ ফিল্মসের সহকারী কাস্টিং ডিরেক্টর হিসেবে কাজের মাধ্যমে। ছয় বছর ধরে এই পেশায় কাজ করে বেশ পাকাপোক্ত হয়েই তিনি অভিনয়ে পদার্পণ করেন। ফলে প্রথম সিনেমাতেই বাজিমাত করেছেন। ‘দম লাগাকে হ্যায়সা’ (২০১৫) সিনেমায় চমকপ্রদ অভিনয়ের মাধ্যমে নবাগত সেরা অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড লাভ করেন ভূমি পেড়নেকর।

দক্ষিণ কোরিয়ায় বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সবাইকে চমকে দিয়ে ‘ফেস অব এশিয়া’ অ্যাওয়ার্ড জয় করেছেন ভূমি পেড়নেকর।

এই উৎসবে দেড়শতাধিক চলচ্চিত্র নির্মাতা ও তারকা অভিনেতা অংশ নিয়েছেন। সবার মাঝে এই অ্যাওয়ার্ড লাভ করে উচ্ছ্বসিত ভূমি বলেন, ‘বুসানে দর্শক ও সমালোচকদের দৃষ্টিতে আমার কাজের মূল্যায়ণ হওয়ায় আমি অত্যন্ত কৃতজ্ঞ ও আবেগে আপ্লুত হয়েছি। এটা আমার প্রথম আন্তর্জাতিক স্বীকৃতি। তাই আমি এর জন্য অত্যন্ত গর্বিত।

‘আমি সবসময় এমন সিনেমায় অভিনয় করতে চাই যার কিছু মূল্যবান বক্তব্য আছে। আমি আন্তরিকভাবে সেরা অভিনয়টাই করার চেষ্টা করি। আমি মেধাদীপ্ত সিনেমার অংশ হতে চাই যা ভবিষ্যতেও মানুষ সমাদরে স্মরণ করবে’, যোগ করেন তিনি।

বড় পর্দায় নিজেকে নতুন নতুন রূপে চেনাতে পছন্দ করেন ভূমি। তার আগামী সিনেমা ‘ষাঁড় কি আঁখ’ চলতি বছরের ২৫ অক্টোবরে মুক্তি পাবে। সিনেমাটিতে ষাটোর্ধ এক নারী শ্যুটারের চরিত্রে অভিনয় করছেন তিনি।

LEAVE A REPLY