বরিশালে স্বাস্থ্যসেবায় প্রস্তুত ৩৮৮ প্রতিষ্ঠান

0
6

তারা নিউজ ডেস্ক;

ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় বরিশালে প্রস্তুত রাখা হয়েছে ৩৮৩টি স্বাস্থ্যকেন্দ্র, সিটি করপোরেশনের চারটি নগর স্বাস্থ্যকেন্দ্র ও একটি মেডিক্যাল কলেজ হাসপাতাল।

শনিবার (০৯ নভেম্বর) দুপুরে এক সভায় বরিশালের জেলা সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন জানান, ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় নয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ৩২টি উপ-স্বাস্থ্য কেন্দ্র, ২৮৭টি কমিউনিটি ক্লিনিক, ৫৪টি ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র ও একটি জেনারেল হাসপাতালের মাধ্যমে ৯৬টি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে।

এছাড়া ঘূর্ণিঝড় মোকাবিলায় বরিশাল জেলা সিভিল সার্জন অফিসে কন্ট্রোল রুম খোলা হয়েছে এবং একটি মেডিক্যাল টিম তৈরি রাখা হয়েছে। পাশাপাশি উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোতে অ্যাম্বুলেন্স তৈরি রাখা হয়েছে।

একইসঙ্গে পুরো জেলায় পর্যাপ্ত খাবার স্যালাইন ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট সরবরাহ করা হয়েছে বলে সভায় জানানো হয়।

সভায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন জানান, ঘূর্ণিঝড় মোকাবিলায় তারা ১২ সদস্যের এক মেডিক্যাল টিম গঠন করেছেন এবং একইসঙ্গে একটি অ্যাম্বুলেন্স প্রস্তুত রেখেছেন।

অপরদিকে বরিশাল সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু জানান, ঘূর্ণিঝড়ে দুর্গত মানুষকে স্বাস্থ্যসেবা দিতে সিটি করপোরেশনের আওতাধীন চারটি নগর স্বাস্থ্যকেন্দ্র ও পাঁচটি মেডিক্যাল টিম তারা প্রস্তুত রেখেছেন।

LEAVE A REPLY