‘বাংলাদেশের ওপর বজ্রপাত হলেই সেমিতে খেলবে পাকিস্তান’

0
26

তারা নিউজ ডেস্ক:

শুধু কি স্বপ্নই থেকে যাবে পাকিস্তানের বিশ্বকাপ সেমিফাইনাল খেলা? নয় তো কি, এমন কঠিন হিসাবে-নিকাস নিয়ে পাকিস্তান কী পারবে বাংলাদেশের বিপক্ষে ইতিহাস রচনা করতে?

বুধবার ইংল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডর হারের পরই ছিটকে যান সরফরাজ আহমেদরা। কেননা সেমিফাইনালে যেতে হলে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানকে বাংলাদেশের বিপক্ষে অন্তত ৩১৬ রানের ব্যবধানে জিততে হবে! যা শুধু অসম্ভবই না, তার চেয়েও বেশি কিছু। ওয়ানডে ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ ২৯০ রানের ব্যবধানে জয় আছে।

এমন পরিসংখ্যান দেখে ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমর্থকদের মধ্যে শুরু হয়েছে রসিকতা। আর এই তালিকায় এবার যোগ দিলেন পাকিস্তানেরই সাবেক ব্যাটসম্যান মোহাম্মদ ইউসুফ। নিজ দলকে বিদ্রুপের সুরে এক তথ্য দিয়ে জানিয়ে দিলেন, সেমিতে যেতে হলে বাংলাদেশ দলের ওপর হয় বজ্রপাত হতে হবে, অন্যথায় তাদের ১০ রানে অলআউট করতে হবে!
শুক্রবার লর্ডসে বাংলাদেশ ও পাকিস্তান লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলতে নামবে। ভারতের বিপক্ষে হারে বাংলাদেশের আশা আগেই শেষ হয়েছে। তবে পাকিস্তানের টিকে রয়েছে কোনো একটি মিরাকেলের ওপর। যদিও বাংলাদেশ টসে জিতে আগে ব্যাট করতে নামলে পাকিস্তানের আশার সেখানেই সমাপ্তি হবে।

এ ম্যাচের আগে ঠাট্টা করে পাকিস্তানের সম্ভাবনার কথা জানিয়ে দিলেন ইউসুফ, কোনো সন্দেহ নেই পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে। তবে বাংলাদেশ দলের ওপর যদি বজ্রপাত হয়, অথবা তারা ১০ রানে অলআউট হয় তবেই আমাদের সুযোগ থাকবে।

তিনি আরও বলেন, আপনি যদি কোনো খারাপ দলের বিপক্ষেও খেলেন, তবুও এমন পরিস্থিতি পার করা সম্ভব না। আমার কাছে ৩১৬ রানের জয় খুবই কঠিন।

LEAVE A REPLY