বাংলাদেশ সরকারের নিকট বাউল শিল্পী কাঙ্গালিনী সুফিয়ার স্বীকৃতি চাই- তারা নিউজ বিডি’র সাথে একান্ত আলাপচারিতায়

0
83

তারা নিউজ ডেস্ক:

উপমহাদেশের প্রখ্যাত বাউল শিল্পী কাঙ্গালিনী সুফিয়া সুস্থ্ হয়ে আবারও ফিরে আসলেন আমাদের মাঝে। অদ্য ষোল আনা বাঙালি আয়োজিত 14.02.2019 রোজ বৃহস্পতিবার বিকাল 3 ঘটিকায় বিশ্ব ভালোবাসা দিবস-2019 উপলক্ষ্যে ভালোবাসার ইস্যু-পথ শিশু নামক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদের  সেমিনার রুমে। উক্ত অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত হলেও শারীরিক ভাবে তেমন সুস্থ্ ছিলেন না।

ষোল আনা বাঙালির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান- আর আই শেখর বলেন- শিশু অধিকার রক্ষায় আমরা সরকারের পাশাপাশি এই সংগঠন নিয়ে 2013 সাল থেকে কাজ করে যাচ্ছি। এটি একটি মানবিক চেতনার সামাজিক সংগঠন। এখানে আমাদের রূপকল্প 2020 অনুযায়ী 1600 পথ শিশুর পূনর্বাসন করাই মূল্ লক্ষ্য। যাই হোক,

অনুষ্ঠান শুরুর পূর্বে তারা নিউজ বিডি’র পক্ষ থেকে কাঙ্গালিনী সুফিয়াকে তাঁর শারীরিক অবস্থা সম্পর্কে জিজ্ঞেস করলে তিনি এক প্রশ্নের উত্তরে বলেন- আমার শরীর আর আগের মত সুস্থ হবে না। আমি আর আগের মত গান গাইতে পারবো না। তবে আপনারা আমার জন্য দোয়া করবেন এবং সরকারের নিকট আমার আবেদন পৌঁছে দিবেন- সরকার যেন আমাকে স্বীকৃতি দেয়।

এমনকি তিনি আরো অধিকতর ইচ্ছা প্রকাশ করলেন- সরকারের নিকট আর্থিক সাহায্য প্রদানের জন্যে। কারণ তিনি সারা জীবন গণমানুষের জন্যে গান গেয়েছেন ও মানুষের চিত্ত বিনোদনের খোরাক যুগিয়েছেন। অধিকন্তু কে না জানে কিংবা কে না চেনে পরানের বান্ধব-রে, বুড়ি হলাম তোর কারণে-ইত্যাকার গানটি। অধিকন্তু ষোল আনা বাঙালি অনুষ্ঠানের শেষে তিনি খুব বেশি কথাবার্তা বললেন না।

LEAVE A REPLY