বাণিজ্য মেলায় ব্লেজার-কটিতে ৫০ শতাংশ ছাড়

0
8

তারা নিউজ ডেস্ক:

পণ্যে ছাড় আর লোভনীয় অফারে জমে উঠেছে ২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। মেলা উপলক্ষে ফ্যাশন হাউজগুলো নিয়ে এসেছে নিত্যনতুন সব ধরনের পোশাক। আর এসব পোশাকে ছাড়ও চলছে অবিশ্বাস্য।

তবে মেলায় ব্লেজারের স্টলে দেখা গেছে ক্রেতা-দর্শনার্থীদের ভিড়। কারণ ব্লেজার ভেদে চলছে ৪০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়। আর ক্রেতারাও লুফে নিচ্ছেন এসব অফার।

রোববার (১৯ জানুয়ারি) মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, প্রায় অর্ধশতাধিক স্টলে রয়েছে ব্লেজার ও কটির সমাহার। এসব স্টলে ফরমাল ও ক্যাজুয়াল ব্লেজারের পাশাপাশি রয়েছে বিদেশি ব্লেজার ও কটি। রয়েছে বাচ্চাদের নানা রঙ ও কারুকাজ করা ব্লেজার, কটি। এসব পোশাকের দামও রয়েছে সাধ্যের মধ্যে। মেলার শুরুতে কিছুটা দাম বেশি হলেও এখন তা স্টলভেদে ৪০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হচ্ছে।

দোকানিরা বলছেন, প্রতি বছরই প্রথম দিকে কিছুটা দাম বেশি থাকে। এরপর ধীরে ধীরে দাম কমে আস ব্লেজার ও কটির। তাদের মতে, প্রথমে ভালো মানেরগুলো বিক্রি হয়ে যায়, এরপর বাকিগুলো বেশি ছাড়ে বিক্রি করা হয়। এবারও হচ্ছে, তবে আগামীতে হয়তো আরও দাম কমে আসবে। অন্যদিকে শীত না থাকলেও দাম কম হওয়ায় এ সুযোগকে কাজে লাগাতে ভুল করছেন না ক্রেতারা। ছাড় দেওয়া এসব স্টলে সকাল থেকেই ক্রেতা-দর্শনার্থী ছিলো চোখেপড়ার মতো।

মেলা উপলক্ষে সেভিল ‘র’ এনেছেন বিদেশি নানা ধরনের ব্লেজার ও কটি। মেলার মাঝামাঝি সময়ে এ স্টলটি ৫০ শতাংশ ছাড়ে তাদের পণ্য বিক্রি করছে। একইভাবে ক্যাজুয়াল ও ফরমাল ব্লেজারে ৪০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে পোশাক বাজার। কটি ও ব্লেজারের ৪০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে তালহা ফ্যাশন, আশিক ফ্যাশন, সি স্কাই, স্টাইল কালেকশন, এমএস কালেকশন। এসব ব্লেজার বা কটিতে কোনো ধরনের সমস্যা দেখা দিলে স্টলগুলোর নিজস্ব দোকান থেকে বা মেলার মাঠ থেকে পরিবর্তন করারও সুযোগ রয়েছে।

দেশি-বিদেশি এসব ব্লেজার পাওয়া যাচ্ছে ১২০০ টাকা থেকে ৪ হাজার ৫০০ টাকার মধ্যে। কটি পাওয়া যাচ্ছে এক হাজার থেকে ১৮০০ টাকার মধ্যে। শিশুদের কটি-ব্লেজার পাওয়া যাচ্ছে ৩৫০ থেকে ৬৫০ টাকার মধ্যে।

LEAVE A REPLY