বিশ্ব শিক্ষক দিবসের মানব বন্ধন ও র‌্যালীতে পুলিশের বাঁধা প্রদানের প্রতিবাদে সংবাদ সম্মেলন

0
4

তারা নিউজ ডেস্ক:
শিক্ষা জাতির মেরুদন্ড হলে শিক্ষকরা শিক্ষার মেরুদন্ড। কিন্তু আজ শিক্ষক সমাজ অবহেলিত ও বিভিন্নভাবে হয়রানি নির্যাতনের শিকার । রাজনৈতিক দলের নেতাদের দ্বারা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকরা নির্যাতনের শিকার হচ্ছেন। আইনশৃংখলা রক্ষার দায়িত্বে নিয়োজিত ব্যক্তিরা ও আজ শিক্ষকদের প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে। আমাদের অভাব অভিযোগ নিয়ে কথা বলারও অনুমতি দিচ্ছে না পুলিশ বাহিনী।

আজ শনিবার সকালে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষ্যে শিক্ষক কর্মচারী ঐক্যজোটের উদ্যোগে এ দিনটি উৎযাপনের জন্য এবং স্বীকৃতিপ্রাপ্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভূক্ত করনসহ চাকুরী জাতীয় করনের দাবীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে একটি র‌্যালি ও মানব বন্ধনের আয়োজন করা হয়। কিন্তু পুলিশ বাহিনীর সদস্যবৃন্দ শিক্ষকদের র‌্যালি ও মানব বন্ধনে বাঁধা প্রদান করে, শিক্ষকদের কাছ থেকে ব্যানার ছিনিয়ে নেয় এবং শিক্ষকদের ছত্র ভঙ্গ করে দেয়। শিক্ষকরা নিরুপায় হয়ে সেগুন বাগিচা রিপোর্টার্স ইউনিটির সামনে স্বল্প পরিসরে মানববন্ধন কর্মসূচি পালন করে। সেখানেও পুলিশ বাধা প্রদান করায় বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি, বাংলাদেশ শিক্ষক সমিতি, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক সমিতি ও বাংলাদেশ অধ্যক্ষ সমিতিসহ ১৮টি সংগঠনের নেতৃবৃন্দ এই ন্যাক্কারজনক পুলিশি আচরনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সকল শিক্ষক নেতৃবৃন্দ কিংবদন্তি শিক্ষক নেতা, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার নিঃশর্ত মুক্তি দাবী করেন।

আপনাদের ক্ষুরধার লেখনীর মাধ্যমে অতীতে আমরা অনেক দাবী পূরণ করতে সক্ষম হয়েছি। এবারও অনুরোধ করবো দেশের এই অবহেলিত শিক্ষক সমাজের পাশে দাঁড়ানোর জন্য। আপনাদের মাধ্যমে আমাদের এই আকাঙ্খিত দাবীগুলো পূরণ হবে বলে আমরা প্রত্যাশা করছি।

পরিশেষে আবার ও আপনাদের উপস্থিতির জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে এবং মুদ্রণজনিত ত্রুটির জন্য ক্ষমা চেয়ে আজকের সাংবাদিক সম্মেলন শেষ করছি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শিক্ষক কর্মচারী ঐক্যজোট অতিরিক্ত মহাসচিব মোঃ জাকির হোসেন।  শিক্ষক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা মোঃ দেলোয়ার হোসেন, অধ্যাপক আলমগীর হোসেন, অধ্যক্ষ মোঃ সেলিম মিঞা, মোঃ শহিদুল  ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন আহম্মেদ, ফাতেমা আক্তার হেনা, রোকেয়া চৌধুরী বেবি, প্রিন্সিপাল আব্দুর রহমান, অধ্যাপক মঞ্জুরুল ইসলাম, কমল কান্তি ভৌমিক, অধ্যাপক মোঃ হোসেন রানা, অধ্যাপক মোঃ আব্দুল হাকিম, অধ্যাপক মুহাম্মদ রাশেদুল ইসলাম, মোঃ ফজলুল হক, মোঃ কামরুজ্জামান মিজান, মোঃ আজিজুল হক রানা প্রমুখ।

LEAVE A REPLY