মাশরাফির সামনে অনন্য মাইলফলক

0
26

তারা নিউজ ডেস্ক:

চলতি ত্রিদেশীয় সিরিজের ৫ম ম্যাচে উইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে বাংলাদেশ। আর তাতেই সিরিজের শিরোপার দাবিদার মাশরাফি বাহিনী।

এদিকে, দুর্দান্ত জয়ে দারুণ এক মাইলফলক স্পর্শ করেছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। অধিনায়ক হিসেবে জয়ের দিক দিয়ে নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টরিকে ছাড়িয়ে গেছেন তিনি। নিউজিল্যান্ডকে ৮২ ম্যাচে নেতৃত্ব দিয়ে ৪১টি জয় ও ৩৩টি ম্যাচে হারের দেখা পেয়েছিলেন ভেট্টরি।
অন্যদিকে, মাশরাফি বাংলাদেশকে ৭৫টি ম্যাচে নেতৃত্ব দিয়ে ৪২টি জয় এনে দিয়েছেন। হারের দেখা পেয়েছেন ৩১টি ম্যাচে। ৪২ ম্যাচে জয় এনে দিয়ে ভারতের সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়ের পাশে অবস্থান করছেন মাশরাফি। দ্রাবিড়ের নেতৃত্বে ৭৯টি ওয়ানডেতে ৪২টি জয় পেয়েছিল ভারত। আর পরাজিত হয়েছিল ৩৩টিতে। এবার দ্রাবিড়কে ছাড়িয়ে যাওয়ার সুযোগ রয়েছে মাশরাফির।

অধিনায়ক হিসেবে একদিনের ক্রিকেটে সর্বোচ্চ জয়ের রেকর্ড অস্ট্রেলিয়ার রিকি পন্টিংয়ের। ২০০২ থেকে ২০১২ সাল পর্যন্ত তার নেতৃত্বে ২৩০টি ওয়ানডে খেলেন অজিরা। ১৬৫ জয়ের বিপরীতে পরাজয় ৫১। জয়ের হার ৭৬.১৪ শতাংশ।

এর পর তালিকার দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানে আছেন যথাক্রমে নিউজিল্যান্ডের স্টিফেন ফ্লেমিং, ভারতের মহেন্দ্র সিং ধোনি ও শ্রীলঙ্কার অর্জুনা রানাতুঙ্গা।

LEAVE A REPLY