মোদীর মন্ত্রিসভার বৈঠকে ডাক পেলেন ২ বাঙালি

0
26

তারা নিউজ ডেস্ক:

দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীর শপথ বৃহস্পতিবার (৩০ মে) সন্ধ্যায়। এখনো চলছে নানা জল্পনা-কল্পনা, কারা থাকছেন নতুন মন্ত্রিসভায়। পুরনোরাই থাকবেন, নাকি নতুন কাউকে সুযোগ দেবে বিজেপি।

বৃহস্পতিবার সকালেও দফায় দফায় বৈঠক করেছেন ক্ষমতাসীন দলের দুই শীর্ষ নেতা নরেন্দ্র মোদী ও অমিত শাহ। শপথের আগে, স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টায় নতুন মন্ত্রিসভার বৈঠক ডেকেছেন তারা। বৈঠকে যোগ দিতে অনেকের কাছেই ফোন করেছেন অমিত শাহ।

পশ্চিমবঙ্গে এবার ভালো ফলাফল করেছে বিজেপি। ফলে, রাজনৈতিক মহলের ধারণা, এ রাজ্য থেকে এবার বেশ কয়েকজন মন্ত্রী হতে পারেন। ইতোমধ্যে বৈঠকের জন্য ডাক পেয়েছেন দেবশ্রী রায় চৌধুরী ও বাবুল সুপ্রিয়।

বৈঠকে থাকতে বলা হয়েছে অর্জুন রাম মেঘওয়াল, সুষমা স্বরাজ, জিতেন্দ্র সিং, রামদাস আটওয়ালে, কিষাণ রেড্ডি, রাম বিলাস পাসোয়ান, সুরেশ আঙ্গাদি, পীযূষ গোয়েল, প্রহ্লাদ যোশী, মুখতার আব্বাস নাকভি, নিতিন গড়করি, রাজ্যবর্ধন সিং রাঠোর, নিতিন গড়করি, থরচাঁদ গেহলট, আরসিপি সিং, নিত্যানন্দ রায়কে।

এছাড়াও, ফোন পেয়েছেন কিরন রিজিজু, স্মৃতি ইরানি, নির্মলা সীতারমণ, রবিশঙ্কর প্রসাদ, জিতেন্দ্র সিং।

নতুনদের মধ্যে পশ্চিমবঙ্গ থেকে উল্লেখযোগ্য ভাবে উঠে এসেছে দেবশ্রী চৌধুরীর নাম। নির্বাচনের সময় প্রচারণাকালে বিজেপি সভাপতি অমিত শাহ বলেছিলেন, ফের ক্ষমতায় আসলে দেবশ্রী চৌধুরীকে মন্ত্রী করা হতে পারে। রায়গঞ্জের এ সংসদ সদস্যকে এবার মন্ত্রী করার খবর শোনা যাচ্ছে।

বাবুল সুপ্রিয় গতবার ছিলেন প্রতিমন্ত্রী। এবার ভোটের ব্যবধান বাড়িয়ে আবারো যাচ্ছেন সংসদে। ফলে এবার তিনি মন্ত্রীর পদ পেতে পারেন বলে জানা গেছে।

এ বিষয়ে রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, পশ্চিমবঙ্গে ভালো ফল করেছে বিজেপি। তাই মন্ত্রিত্বের দাবিদার অনেকেই। এখনই সবার নাম ঘোষণা না হলেও, পরবর্তীতে মন্ত্রিসভা বড় করলে ডাক পেতে পারেন বাকিরা।

LEAVE A REPLY