লিটন-মুশফিককে হারিয়ে চাপে বাংলাদেশ

0
8

তারা নিউজ ডেস্ক:

আফগানদের দেওয়া ১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে লিটন দাস ও মুশফিকুর রহীমকে হারিয়ে ফেলেছে বাংলাদেশ। স্কোরবোর্ড শূন্য রেখে মুজিব উর রহমানের বলে ডাক নিয়ে সাজঘরে ফেরেন ওপেনার লিটন। এরপর ফরিদ মালিকের বলে বোল্ড হন মুশফিক (৫)।

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত ২ ওভারে ২ উইকেট হারিয়ে ১২ সংগ্রহ করেছে টাইগাররা। ব্যাটিংয়ে আছেন সাকিব আল হাসান (৬) ও মাহমুদউল্লাহ রিয়াদ (১)।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান করে আফগানিস্তান।

ফিল্ডিংয়ে নেমে ইনিংসের প্রথম বল করতে এসে আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজের স্ট্যাম্প উপড়ে ফেলেছিলেন মোহাম্মদ সাইফউদ্দীন। দ্বিতীয় ওভারে এসে তিনি নিজের দ্বিতীয় শিকার বানান নাজিব তারকাইকে (১১)।

এর সঙ্গে আফগানিস্তানকে জোড়া আঘাত দিয়েছিলেন সাকিব আল হাসান। টাইগার অধিনায়ক তার ঘূর্ণিতে বোকা বানান হযরতউল্লাহ জাজাই (১) ও নাজিবুল্লাহ জাদরানকে (৫)। কিন্তু শুরুর দুর্দান্ত মুহুর্তটা ধরে রাখতে পারেনি বাংলাদেশ।

৫.৫ ওভারে দলীয় ৪০ রানে ৪ উইকেট হারানো আফগানদের ভাল সংগ্রহ এনে দিয়েছেন মোহাম্মদ নবী ও আসগর আফগানের ৭৯ রানের জুটি। সেই জুটিও ভাঙেন সাইফ। বিদায় করেন আফগানকে (৩৯)। এর পরপরই গুলবাদিন নাঈবকে ডাক উপহার দেন সাইফ।

সতীর্থদের হারালেও ঝড়ো ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন নবী। শেষ পযর্ন্ত এই আফগান অলরাউন্ডার অপরাজিত ছিলেন ৫৪ বলে ৮৪ রান করে।

রোববার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-আফগানিস্তান।

LEAVE A REPLY