শোলাকিয়ায় চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা

0
5

তারা নিউজ ডেস্ক:

জঙ্গি হামলার আশঙ্কা না থাকলেও কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদের জামাতে বাড়তি চার স্তরে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সম্প্রতি নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও বাংলাদেশের ভিতরে বিক্ষিপ্ত কিছু বোমা হামলার ঘটনায় পুলিশ সতর্ক রয়েছে এবং এ কারণেই বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

বৃহস্পতিবার দুপুরে শোলাকিয়া ঈদগাহে জেলা পুলিশের এক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানিয়েছেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ। ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল ইসলামসহ জেলা পুলিশের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পুলিশ সুপার জানান, শোলাকিয়ায় ঈদের জামাতকে কেন্দ্র করে চার স্তরে নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে। আর এই নিরাপত্তা ব্যবস্থাকে ১০ টি সেক্টরে ভাগ করা হয়েছে। ঈদগাহকে কেন্দ্র করে ৩২ টি চেকপোস্ট, ১৭ টি পিকেট ও রোড ডিউটি থাকবে। নিরাপত্তা ব্যবস্থা যাতে বিঘ্নিত না হয়, সেজন্যে প্রত্যেক মুসল্লিকে তিনটি স্তর পার করে দেহ তল্লাশির মধ্য দিয়ে মাঠে প্রবেশ করানো হবে।

তিনি আরও বলেন, ঈদের দিন এক হাজার ২শ পুলিশ, পাঁচ প্লাটুন বিজিবি, ১শ র‌্যাব সদস্য ছাড়াও অন্যান্য গোয়েন্দা সংস্থার সদস্যরা দায়িত্ব পালন করবেন। এছাড়াও মেটাল ডিটেক্টর, আর্চওয়ে, বোম্ব ডিসপোজাল টিম থাকবে এবং মাইন মেটাল ডিটেক্টর দ্বারা ঈদগাহ সুইপিং করা হবে। পুলিশের চারটি ওয়াচ টাওয়ার ও র‌্যাবের দুটি ওয়াচ টাওয়ার থেকে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করা হবে।

প্রেস ব্রিফিংয়ে বলা হয়, ভিডিও ক্যামেরা ও সিসিটিভি ক্যামেরার পাশাপাশি ওপেন সার্কিট ক্যামেরা অর্থাৎ ড্রোন দিয়েও নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করা হবে। নিরাপত্তার স্বার্থে ঈদের দিন মুসল্লিদেরকে শুধুমাত্র জায়নামাজ নিয়ে মাঠে প্রবেশের জন্য পুলিশের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

LEAVE A REPLY