সিনেমা হলের নেতাদের সাক্ষাতকার নেন তারা নিউজ বিডি’র সম্পাদক ও প্রকাশক খন্দকার মাসুদ-উজ-জামান

0
18

তারা নিউজ ডেস্ক:

তারা নিউজ বিডি.কম এর প্রকাশক ও সম্পাদকের সাথে একান্ত সাক্ষাতকারে বাংলাদেশ চলচ্চিত্র শিল্প প্রদর্শক সমিতির নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে তিনি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পে বিরাজমান দুরাবস্থার কথা তুলে ধরেন। এক পর্যায়ে তিনি উপমহাদেশীয় ছবি আমদানীর বাধাসমূহ অপ্রসারণের ক্ষেত্রে সরকারের সহযোগিতাও কামনা করেন। তিনি আরো উল্লেখ করেন- বাংলাদেশে এখন সিনেমা হলের সংখ্যা ব্যাপক হারে বন্ধ ও অচল হওয়ার কথা উল্লেখ করেন। এমনকি বর্তমানে সিনেমা হলের সংখ্যা 1235 থেকে 174টিতে নেমে আসার কথা বলেন।

দেশীয় ছবি নির্মাণের ক্ষেত্রে চলচ্চিত্রে ছবির পরিচালক ও শিল্পীদের রুটি রোজী বন্ধ হওয়ার কথা উল্লেখ করেন। এক পর্যায়ে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির উপদেষ্টা মিয়া আলাউদ্দিন বলেন-বঙ্গবন্ধু ও জাতির পিতার ক্ষেত্রে আমাদের আপত্তি নেই। কিন্তু উন্নয়ন না হলে আপত্তি থাকাই স্বাভাবিক। বিশেষত সীমিত সংখ্যাক উপমহাদেশের ছবি আমদানীর ক্ষেত্রে কর ধার্য্ করণ ও শিল্প নীতির আওতায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পকে অন্তর্ভূক্ত করণের জন্য জোরালো আবেদন জানান।

এছাড়াও বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি বলেন- আমাদের চলচিত্র শিল্পের দূরাবস্থা সম্পর্কে আমরা 2010 সালে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের সময় আমাদের সমস্যাগুলি তুলে ধরি। সেই প্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী আমাদের আশ্বাস দিয়েছিলেন কিন্তু সেদিনকার সেইসব আশ্বাস আজো বাস্তবায়ন হয়নি। এখন আমরা যদি চলচিত্ত শিল্পকে বাঁচাতে না পারলে সিনেমা হল বাঁচবে না। আর সিনেমা হল না বাঁচলে সিনেমা হলের সাথে সংশ্লিস্ট পেশার লোকজনকে বাঁচানো যাবে না।

LEAVE A REPLY