সিলেটসহ ৫ জেলায় পরিবহন ধর্মঘট সোমবার

0
19

তারা নিউজ ডেস্ক:

দুই দফা দাবিতে ফের অনির্দিষ্টকাল পরিবহন ধর্মঘট আহ্বান করেছে সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। আগামী সোমবার (২ সেপ্টেম্বর) থেকে সিলেট বিভাগের সব জেলা ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় ধর্মঘটের ডাক দিয়েছে সংগঠনটি।

সিলেট-সুনামগঞ্জ সড়কে চালুকৃত বিআরটিসি বাস সার্ভিস প্রত্যাহার ও মৌলভীবাজার থানায় বাসচালকের বিরুদ্ধে দায়ের করা হত্যা মামলায় ধারা পরিবর্তনের দাবি আদায়ের লক্ষ্যে তারা এই ধর্মঘট আহ্বান করেন।

সিলেট বিভাগ ও ব্রাহ্মণবাড়িয়া জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক সেলিম আহমদ ফলিক বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে জানান, বুধবার (২৮ আগস্ট) দক্ষিণ সুরমায় প্রধান কার্যালয়ে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

তিনি বলেন, সিলেট-সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস সার্ভিস বন্ধের দাবিতে ১০ দিন আগে বিভাগীয় কমিশনার বরাবর স্মারকলিপি দিয়েও কোনো লাভ হয়নি। এছাড়া বাসচালকের বিরুদ্ধে ৩০২ ধারার পরিবর্তে ৩০৪ ধারা যুক্ত করার দাবি জানানো হয়েছে। এ দাবির প্রেক্ষিতে এখনো কোনো সদুত্তর পাইনি। যে কারণে ধর্মঘট আহ্বান করেছি।

সোমবার সিলেট বিভাগ ও ব্রাহ্মণবাড়িয়া জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক সেলিম আহমদ ফলিকের সভাপতিত্বে ও সদস্য সচিব মো. সজিব আলীর সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আহ্বায়ক মো. আবুল কালাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক শাহ মো. জিয়াউল কবির পলাশ, হবিগঞ্জ জেলা সড়ক পরিবহনের সহ-সভাপতি জিতু মিয়া, সুনামগঞ্জ জেলা পরিবহন মালিক সমিতির সাধারন সম্পাদক জহিরুল ইসলাম, সিলেট জেলা ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি সৈয়দ মকসুদ আহমদ, সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেজাউল করিম, কার্যকরি সভাপতি বুরহান উদ্দিন। এছাড়া পরিবহন মালিক শ্রমিক ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

এর আগেও সুনামগঞ্জ সড়কে বিআরটিসি বাস সার্ভিস বন্ধে এবং সিকৃবি’র ছাত্র হত্যা মামলা থেকে চালককে বাঁচাতে ধর্মঘট আহ্বান করা হয়েছিল।

LEAVE A REPLY