সিলেটের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে দর্শনার্থী নিষিদ্ধ

0
17

তারা নিউজ ডেস্ক:

করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে দর্শনার্থী নিষিদ্ধ করা হয়েছে। এজন্য সতর্কতা স্বরূপ রোগীর অভিভাবক ব্যতিত দর্শনার্থীদের প্রবেশ বন্ধ রাখা হয়েছে।

রোববার (২২ মার্চ) দুপুরে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. ইউনুছুর রহমান বলেন, করোনা ভাইরাস বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করেছে। সংক্রমণ রোধে দেশের হাসপাতালগুলোতে দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করছে স্বাস্থ্য অধিদপ্তর।

তিনি বলেন, শনিবার (২১ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক চিঠিতে এ নিষেধাজ্ঞা জারি করা হয়। এ নিষেধাজ্ঞা জারির পর থেকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে দর্শনার্থী প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

তিনি আরও বলেন, সরকারি নির্দেশনা আসার পর হাসপাতালে দর্শনার্থী নিষিদ্ধ করা হয়েছে। এটি প্রায় ৮০ শতাংশ কার্যকর করা হয়েছে। কিছু কিছু জটিল রোগী থাকায় পুরোপুরি কার্যকর হতে সময় লাগবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা জারি থাকবে।

সরেজমিনে দেখা যায়, হাসপাতালের বিভিন্ন ফটকে আনসার সদস্যরা দর্শনার্থীদের প্রবেশ  নিরুৎসাহিত করছেন। কেবল জটিল রোগীর অভিভাবক ছাড়া আর কাউকে ভেতরে প্রবেশ করতে দিচ্ছেন না।

হাসপাতালটিতে কর্তব্যরত এক আনসার সদস্য বলেন, করোনা ভাইরাস পরিস্থিতি থেকে সুরক্ষায় সরকারের পক্ষ থেকে হাসপাতালে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তাই দর্শনার্থীদের হাসপাতালে ঢুকতে দিচ্ছি না।

LEAVE A REPLY