সুর সপ্তকের ২০ বছর পূর্তিতে সম্মাননা পাচ্ছেন দুই গুণী

0
60

তারা নিউজ ডেস্ক:

২০০০ সালের ২২ ফেব্রুয়ারি প্রতিষ্ঠা করা হয় সংগীতশিক্ষা প্রতিষ্ঠান ‘সুর-সপ্তক’। এর প্রতিষ্ঠাতা বিশিষ্ট নজরুল সংগীতশিল্পী ফেরদৌস আরা।

এক এক বছর করে সংগীত প্রতিষ্ঠাটি দুই দশক সময় পার করলো। সেটি স্মরণীয় করে রাখতে আগামী ১৪ মার্চ পালন করা হচ্ছে সুর সপ্তকের ২০ বছর পূর্তি উৎসব।

এ উৎসবে উপমহাদেশের প্রথিতযশা সংগীতশিল্পী ফেরদৌসী রহমান ও গুণী সংগীতশিল্পী সৈয়দ আব্দুল হাদীকে আজীবন সম্মাননা দেওয়া হচ্ছে। বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন ‘সুর সপ্তক’র প্রতিষ্ঠান নজরুল সংগীতশিল্পী ফেরদৌস আরা।

এছাড়া বিশেষ সম্মাননা দেওয়া হচ্ছে পাঁচ গুণীশিল্পীর শিল্পী সন্তানদের। মানে, শিল্পী সন্তান শিল্পী হয়েছে- তাদের জন্য এ পুরস্কার। এ তালিকায় রয়েছেন উপমহাদেশের প্রথিতযশা নজরুল সংগীতশিল্পী ফিরোজা বেগমের ছেলে শাফিন আহমেদ, নিলুফার ইয়াসমীনের ছেলে আগুন, সোহরার হোসেনের মেয়ে রওশন আরা সোমা প্রমুখ। বাকি দু’জন শিল্পীর নাম এখনো ‍ঠিক করা হয়নি। তবে দু’একদিনের মধ্যে তা চূড়ান্ত করা হবে বলে ফেরদৌস আরা জানিয়েছেন।

আগামী ১৪ মার্চ দেশ-বিদেশের শিল্পীদের নিয়ে জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে অনুষ্ঠিত হবে সুর সপ্তকের ২০ বছর পূর্তি উৎসব। অনুষ্ঠানে ভারতের বেশ কয়েকজন নজরুল সংগীতশিল্পী থাকবেন। বর্তমানে তাদের তালিকা তৈরির কাজ চলছে বলে ফেরদৌস আরা জানিয়েছেন।

LEAVE A REPLY