হামলা চালালে পাল্টা জবাব দেবে পাকিস্তান: ইমরান খান

0
57

তারা নিউজ ডেস্ক:

জম্মু-কাশ্মীরে জঙ্গি হামলার ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়েছে ভারত ও পাকিস্তানে। হামলায় ভারতের ৪৯ সামরিক সদস্য নিহত, আহত হন আরও অনেকে। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এ ঘটনার দায় স্বীকার করেছে পাকিস্তানি জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মহম্মদ। এরই মধ্যে সীমান্ত এলাকায় নিরাপত্তা জোরদার করেছে দুই দেশ।

এ নিয়ে একে অপরের হাইকমিশনারকে ডাকাডাকি হয়ে গেছে। এমনকি প্রতিবেশী দেশ দু’টির হাইকমিশনারকে ‘প্রত্যাহারও’ করে ফেলেছে নয়াদিল্লি-ইসলামাবাদ। আর ঠিক এ মূহূর্তে পাকিস্তান প্রধানমন্ত্রী বললেন, ভারত যদি হামলা করে, পাকিস্তান এর প্রতিশোধ নেবে।
ভারত সরকারের সূত্রের বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম বলছে, ভারত-পাকিস্তানের দুই হাইকমিশনারের মাধ্যমে নয়াদিল্লি ইসলামাবাদকে বলেছে, পাকিস্তানকে জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে হবে। সেইসঙ্গে যুক্তরাষ্ট্রও পাকিস্তানকে সন্ত্রাসবাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হুঁশিয়ারি দিয়েছে।

এদিকে, এ ঘটনার জেরে পাকিস্তানেকে বাণিজ্যিকভাবে বিপদে ফেলার চেষ্টা করছে ভারত। এর অংশ হিসেবে ইতোমধ্যেই পাকিস্তান থেকে দেশে আসা যে কোন পণ্যের ওপর ২০০ শতাংশ শুল্ক বাড়িয়ে দিয়েছে ভারত।

LEAVE A REPLY